লাইফস্টাইল ডেস্ক : হলুদ পোশাকে কাজল। আমরা প্রতিদিন সকালে কোন পোশাক পরে বাইরে যাওয়া হবে এটা আগের রাতেই গুছিয়ে রাখা হতো। কিন্ত আমরা নিজেদের সাজ-পোশাক নিয়ে আজকাল আর ভাবছি না তেমন এর কারণ হিসেবে আমরা করোনা ভাইরাসের কথা বলবো।
যাদের নিয়মিত অফিসে যেতে হচ্ছে, কোনো রকম বের হয়ে যাচ্ছে। যেহেতু অফিসে যাওয়ার আগে মাস্ক পরা হয় তাই সাজগোজের কোনো বালাই থাকেনা। সাজ না হয় বাদই দেওয়া হলো, কিন্তু পোশাক? পোশাকের ক্ষেত্রেও উদাসীন। অপেক্ষায় থাকি কখন বাইরে থেকে ফিরে স্রেফ ঘরের কোণে বসে থাকাবো।
তা বেশ তো, এই টানা তিন-চার মাস আলমারিতে তুলে রাখা পছন্দের পোশাকগুলো খুলে দেখেছেন কি? সেগুলো আপনার পরার অপেক্ষায় রয়েছে। ঘরের বাইরে যেতে হলে মিনিমাম মনের জোরটুকু রাখুন। আর কিছুটা সময় নিয়ে তৈরি হোন, হালকা হলেও একটু সাজুন। করোনার পরিস্থিতির জন্য আসলে কিছুটা সতর্ক থাকা ছাড়া আমাদের আর করার তেমন কিছুই নেই। করোনার পেনিক বাদ দিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলুন। আর নিজের বিষেয়ে আবার সচেতন হয়ে উঠুন।
সুন্দর ফিটিংয়ের ফ্যাশনেবল পোশাক পরুন। বর্ষাকালে নীল রঙের পাশাপাশি হলুদ কমোলার মতো উজ্জ্বল রঙের পোশাক পরলে মন এমনিতেই ভালো হয়ে যাবে। এই সময়ে গহনা ব্যবহার না করার পরামর্শ দেন বিশেষজ্ঞরা। এজন্য নজর দিন সাজে। মুখের অনেকটাই ঢাকা থাকে মাস্কে। তারপরও বেরোনোর আগে ত্বক ভালোভাবে ময়েশ্চরাইজার মেখে নিন। হালকা ফাউন্ডেশন ও পাউডার বুলিয়ে দিন। এবার ব্রাউন শেডের লিপস্টিক আর চোখে কাজলের হালকা ছোঁয়া ব্যস আর কিচ্ছু প্রয়োজন নেই!
মাস্ক পরতে হয়, তাই চুলটা খোলা রাখবেন না। পেছনে টানটান করে বেঁধে নেওয়াটাই হবে বুদ্ধিমানের কাজ।
অবশ্যই হাত সাবান পানি দিয়ে ধুয়ে তারপর মুখে দেবেন।